শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
শিবচর নন্দ কুমার মডেল ইনস্টিটিউশনের সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিনের চাকরি পুনর্বহালের দাবিতে শিবচরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ৫ দফা দাবীতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয় ঘেরাও করেছেন শিক্ষার্থীরা সম্প্রতি কোটা বিরোধীআন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে , আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| ছাত্র-জনতার আন্দোলনে আহতদের সুচিকিৎসার প্রয়োজনে এবং আহত-নিহতদের তথ্য পাঠাতে হটলাইন নম্বর চালু করা হয়েছে। ফলের দোকানি ফরিদ শেখকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।  সম্প্রতি বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| গণমাধ্যমকে কাজ করতে হবে দল-নিরপেক্ষভাবে: অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম ঢাকার লালবাগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৯১ জনের বিরুদ্ধে মামলা শিবচরে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন। শিবচরে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন ।

সৎ মায়ের কারনে পিতার ভিটায় ঠাই হলো না প্রবাসী ছেলের |

  • Update Time : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩, ১.০৩ এএম
  • ৬৭ Time View

নওগাঁ জেলা প্রতিনিধি, শিবচর এক্সপ্রেস :

নওগাঁ জেলার সদর উপজেলার কির্ত্তিপুর ইউনিয়নের দাসকান্দি গ্রামের নজরুল ইসলাম কে তাঁর পরিবার সহ বাড়ি থেকে বের করে দিয়ে তার বাড়িঘর ভাংচুর করছে তার সৎ মা ও তার ভাইয়েরা। জানা গেছে নজরুল ইসলাম, আব্দুল গফুর শাহ্ প্রথম পক্ষের সন্তান।

ঘটনাটি ঘটেছে,গত সোমবার ২৮/০৮/২৩ তারিখে

পিতাকে হাত করে ৩য় পক্ষের সন্তানদের যোগ সাজসে তাদের বসবাস করা ঘর ছেড়ে দিয়ে আজ দারে দারে ঘুরছে এতিম নজরুল ইসলাম ও তাঁর পরিবার।

২ বছর বয়স কালে নজরুল ইসলামকে রেখে তার মা লুৎফা বেগম মারা যান। মৃত্যুর প্রায় ৩৫ বছর হয়ে গেছে। নজরুলের মায়ের মৃত্যুর পরে তার বাবা আরো ২ টা বিয়ে করেন। তৃতীয় স্ত্রীর উরসে ২ ছেলে ফজলু ও শফিকুল এবং মেয়ে লাবনী আক্তার জন্ম নেয়। তখন থেকে নজরুল ইসলাম অনেক কষ্ট করে সাবালক হয়ে ওই সংসারে থেকে বিয়ে করেন । বিয়ের পরে সংসারের অভাব দুর করতে ২০০৭ সালে প্রবাসে যান। দীর্ঘ প্রবাস জীবন থেকে তার বাবা সহ সৎ মা ও ভাই বোনদের খরচ পাঠাতেন। সে তার সৎ ভাই ফজলুকেও বিদেশে পাঠিয়েছেন। বর্তমানে তাঁর সৎ ভাইয়েরা বাবার সম্পত্তি থেকে নজরুল ইসলাম কে বঞ্চিত করার জন্য বিভিন্ন ভাবে অত্যাচার শুরু করেছে সৎ মায়ের পরিবার । তারই ধারাবাহিকতায় বসবাসরত ঘর ও ঘরে থাকা আসবাপত্রসহ ঘর ভেঙ্গে ফেলেছে। নজরুল ইসলামের ঘর ভাঙ্গার পরে সেই জায়গাতে পাকা ঘর নির্মানের জন্য কাজ চলছে। একারনে ভুক্তভোগি পরিবার আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন নওগাঁ জেলা অফিসে অভিযোগ করলে তদন্ত করে ঘটনার সত্যতা মিলেছে।

এবিষয়ে নজরুল ইসলাম বলেন, আমি বাবার সন্তান হিসেবে বাবার সেই বাড়িতে বসবাস করতাম আমাকে বের করে দিলে আমি কোথায় থাকবো। আমার দাবী বসবাসের জন্য আমার বাবার বাড়ি ভিটায় আমাকে ঠাই দেওয়া হউক।
আমি সেখানে বসত বাড়ি নির্মাণ করে বউ বাচ্চা নিয়ে বসবাস করবো। সেখানে ঘর নির্মান করলে আমি কোথায় থাকবো। তাই আমি মামলার জন্য প্রস্তিতি নিচ্ছি।

আব্দুল গফুর শাহ্ বলেন, আমার পুরোনো ঘর আমি ভেঙ্গে নতুন করে ঘর করবো আমার ছেলে নজরুলকে আলাদা যায়গাতে ৫ শতক জমি দিব বসবাসের জন্য। যাতে করে কোন গন্ডগল না হয়।
এবিষয়ে কির্ত্তিপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক বলেন, আমার গ্রাম আদালতে বিচার চেয়েছিল সেখানে এক পক্ষ মানে আর এক পক্ষ মানে না। তাই নজরুলের বাবার উপরে দায়িত্ব দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

jmit_1603
© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION