শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচর নন্দ কুমার মডেল ইনস্টিটিউশনের সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিনের চাকরি পুনর্বহালের দাবিতে শিবচরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ৫ দফা দাবীতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয় ঘেরাও করেছেন শিক্ষার্থীরা সম্প্রতি কোটা বিরোধীআন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে , আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| ছাত্র-জনতার আন্দোলনে আহতদের সুচিকিৎসার প্রয়োজনে এবং আহত-নিহতদের তথ্য পাঠাতে হটলাইন নম্বর চালু করা হয়েছে। ফলের দোকানি ফরিদ শেখকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।  সম্প্রতি বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| গণমাধ্যমকে কাজ করতে হবে দল-নিরপেক্ষভাবে: অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম ঢাকার লালবাগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৯১ জনের বিরুদ্ধে মামলা শিবচরে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন। শিবচরে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) এবং দি ডেনিস ভেটেরেনারি ও ফুড এডমিনিস্ট্রেশনের (ডিভিএফএ) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩, ৮.১৭ পিএম
  • ৪৯ Time View

বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হওয়া সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিএফএসএ পক্ষে স্বাক্ষর করেন সংস্থাটির চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার এবং ডিভিএফএ পক্ষে স্বাক্ষর করেন ঢাকার ডেনমার্ক দূতাবাসের ডেপুটি হেড অব মিশন অ্যান্ডার্স কার্লসেন

স্বাক্ষর অনুষ্ঠানে বিএফএসএ চেয়ারম্যান বলেন, ‘আমরা যখনই আমাদের নাগরিকদের সুস্বাস্থ্য কল্যাণের জন্য কাজ করছি, তখন ধরনের সমঝোতা স্মারক আমাদের অভিজ্ঞতা বিনিময় করতে, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে এবং নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করতে সহায়ক হবে। আমাদের যৌথ প্রচেষ্টা ভোক্তাদের জন্য নিরাপদ খাবার বৈশ্বিক খাদ্য সেক্টরে বাংলাদেশের সুনাম বৃদ্ধিতে সহায়তা করবে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) এবং দি ডেনিস ভেটেরেনারি ফুড এডমিনিস্ট্রেশনের (ডিভিএফএ) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমঝোতা স্মারক অনুষ্ঠানে খাদ্যসচিব মো. ইসমাইল হোসেন বলেন, ‘বাংলাদেশের খাদ্য নিরাপদতা নিশ্চিতে এই সমঝোতা স্মারক একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হয়ে থাকবে এটি নিরাপদ খাদ্যের মান আইনগত অনুশীলন বাড়াতে আমাদের চলমান প্রচেষ্টায় তাৎপর্যপূর্ণ অনুঘটক হিসেবে কাজ করবে

উভয় দেশ এর মাধ্যমে সহযোগিতা অভিজ্ঞতা বিনিময়ের নতুন নতুন ক্ষেত্র তৈরি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘ডেনমার্ক পোল্ট্রি ডেইরিভিত্তিক খাদ্যের জন্য বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশ ডেইরি খাত নিরাপত্তার জন্য ডেনমার্কের অভিজ্ঞতা জ্ঞান কাজে লাগাতে পারবে।

ঢাকার ডেনমার্ক দূতাবাসের ডেপুটি হেড অব মিশন অ্যান্ডার্স কার্লসেন বলেন, ‘ডেনমার্ক বাংলাদেশের মধ্যকার চলমান ৫০ বছরের সম্পর্ক নিরাপদ খাদ্য টেকসই খাদ্য উৎপাদনে গভীর সহযোগিতার মাধ্যমে সম্পর্কের পরবর্তী ধাপে প্রবেশ করতে পেরে আমরা অনেক আনন্দিত।

ডেনমার্ক দূতাবাসের খাদ্য কৃষি খাতের কাউন্সিলর মারিয়া স্টেইন নুডসেন বলেন, ‘উভয় দেশ নিরাপদ খাদ্য টেকসই উৎপাদনের পাশাপাশি বৈশ্বিক চ্যালেঞ্জসমূহ নিয়ে কাজ করার সুযোগ পাবে। ডেনমার্ক বিএফএসএর সঙ্গে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছে।

সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে উভয় দেশ নিরাপদ খাদ্য নিশ্চিত, টেকসই খাদ্য উৎপাদন, বৈশ্বিক নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলা, পরিবর্তিত অভিযোজন বৃদ্ধি, কৃষিমৎস্য প্রাণিসম্পদ খাতের উৎপাদন বৃদ্ধি, অভিজ্ঞতা বিনিময়, পারস্পরিক অংশীদারিত্ব, কৌশলগত খাতে সহায়তা এবং বৈজ্ঞানিক, কারিগরি আইনগত সহায়তার ক্ষেত্রে উভয় দেশ একে অন্যকে সহযোগিতা করবে

এছাড়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় বিএফএসএ ঊর্ধ্বতন কর্মকর্তারা, ডেনমার্ক দূতাবাসের কর্মকর্তারা এবং গণমাধ্যমকর্মীরাসূ/সমক,,

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

jmit_1603
© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION