শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
শিবচর নন্দ কুমার মডেল ইনস্টিটিউশনের সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিনের চাকরি পুনর্বহালের দাবিতে শিবচরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ৫ দফা দাবীতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয় ঘেরাও করেছেন শিক্ষার্থীরা সম্প্রতি কোটা বিরোধীআন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে , আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| ছাত্র-জনতার আন্দোলনে আহতদের সুচিকিৎসার প্রয়োজনে এবং আহত-নিহতদের তথ্য পাঠাতে হটলাইন নম্বর চালু করা হয়েছে। ফলের দোকানি ফরিদ শেখকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।  সম্প্রতি বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| গণমাধ্যমকে কাজ করতে হবে দল-নিরপেক্ষভাবে: অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম ঢাকার লালবাগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৯১ জনের বিরুদ্ধে মামলা শিবচরে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন। শিবচরে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন ।

ইউটিউব ও ফেসবুকে ভিডিও তৈরি করে ঝড় তুলছেন মাদারীপুরের আফনান নোবেল,

  • Update Time : বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫.৪৫ পিএম
  • ৪৯ Time View

ইয়াসিন কাজী শিবচর এক্সপ্রেস ডেস্ক:
ইউটিউবার আফনান নোবেলের ইসলামিক ভিডিও দেখে ইসলামের প্রতি বিশ্বাস স্থাপন করে একজন অমুসলিম যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
প্রথমদিকে নোবেলের এ যাত্রা মোটেও সহজ ছিল না
২০১৯ সালে বাংলালিংক কোম্পানিতে চাকরি করতেন নোবেল, করোনার মধ্যে অফিস বন্ধ থাকায় বেকার সময়ে ভিডিও করার নেশা ছিল তার, লাইকি ফেসবুক এবং ইউটিউব সহ বিভিন্ন প্লাটফর্মে তার ভিডিওগুলো আপলোড করতেন, বেশ কিছুদিন লাইকি অ্যাপসে ভিডিও আপলোড করায় দিন দিন তার ফলোয়ার বাড়তেই থাকে, এরপর থেকে আর তাকে পিছনে ঘুরে তাকাতে হয়নি।
সবচেয়ে বড় চাঞ্চল্যকর তথ্য হচ্ছে নোবেলের ইসলামিক ভিডিও দেখে ইসলামের প্রতি বিশ্বাস স্থাপন করে একজন অমুসলিম যুবক ইসলাম ধর্ম গ্রহণ ও করেছেন বলে তিনি জানান।
সামাজিক যোগাযোক মাধ্যমে ভিডিও আপলোড করার সুবাদে বেশ কয়েকবার তাকে ঢাকার লাইকি প্লাটফর্মের বিজ্ঞাপন গুলোতে নাম করা তারকাদের সাথে দেখা গেছে।
আফনান নোবেল মাদারীপুর জেলার শিবচর উপজেলার শিবচর পৌরসভার ৮ নং ওয়ার্ড পূর্বশ্যামাইল গ্রামের সিদ্দিক মজুমদারের ছেলে।

বর্তমানে তার ইউটিউবে ২২ লক্ষ সাবস্ক্রাইবার ও ফেসবুক পেইজে ২ লক্ষ ৮৩ হাজার ফলোয়ার রয়েছে। নোবেল সামাজিক যোগাযোক মাধ্যমে ইসলামিক,শিক্ষণীয় ও ফানি ভিডিও আপলোড করে প্রতিমাসে টাকা উপার্জনকরে তিনি সহ তার টিমের সবাই এখন সাবলম্বী।

সামাজিক সকল কাজে রয়েছে তার উপস্থিতি ফেসবুক ইউটিউব থেকে ইনকামের টাকা দিয়ে বিগত দিনে সিলেটে বন্যা কবলিত মানুষের মাঝে লক্ষাধিক টাকার ত্রাণ বিতরণ করেন।

তার এই ভিডিও করার সুবাদে বাংলাদেশ সহ পার্শবর্তী রাষ্ট্র ভারতে ও রয়েছে অসংখ্য ফলোয়ার, সম্প্রীতি ভারতের ইউটিউব সাবস্ক্রাইবারদের আমন্ত্রণে তিনি ভারতে গিয়ে বেশ কিছুদিন থেকে ভিডিও করার সিদ্ধান্ত নিয়েছেন।

নোবেলের প্রতিবেশীরা বলেন নোবেল ভিডিও করে টাকা উপার্জন করছে পাশাপাশি সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে সাহায্য সহযোগিতা করছে, বিষয়টি খুবই ভালো বলে আমরা মনে করি আমরা চাই নোবেলের মতো আরো অনেকেই যেনো বেকার না থেকে কিছু একটা করে টাকা উপার্জনের চেষ্টা করে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আফনান নোবেল বলেন, আমি এই কাজটি করে নিজে অর্থ আয় করছি, ফলে ফেসবুক বাংলাদেশে বেকারত্ব দূর করতে সাহায্য করছে। আমি চাই অন্যরাও ভালো কন্টেন্ট তৈরি এবং ভিডিও করুক। তিনি আরো বলেন সঠিক আর সুন্দর কনটেন্ট তৈরী করতে পারলে দর্শকের মনে জায়গা করে তাদের ভালোবাসা অর্জন করা যায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

jmit_1603
© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION