শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
শিবচর নন্দ কুমার মডেল ইনস্টিটিউশনের সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিনের চাকরি পুনর্বহালের দাবিতে শিবচরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ৫ দফা দাবীতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয় ঘেরাও করেছেন শিক্ষার্থীরা সম্প্রতি কোটা বিরোধীআন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে , আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| ছাত্র-জনতার আন্দোলনে আহতদের সুচিকিৎসার প্রয়োজনে এবং আহত-নিহতদের তথ্য পাঠাতে হটলাইন নম্বর চালু করা হয়েছে। ফলের দোকানি ফরিদ শেখকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।  সম্প্রতি বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| গণমাধ্যমকে কাজ করতে হবে দল-নিরপেক্ষভাবে: অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম ঢাকার লালবাগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৯১ জনের বিরুদ্ধে মামলা শিবচরে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন। শিবচরে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন ।

আলতাফ কারাগারে, শাহজাহান ওমর-প্রিন্স রিমান্ডে।

  • Update Time : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ৭.১৫ পিএম
  • ৮৪ Time View

বিস্ফোরক আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমরকে ৪ এবং নাশকতা মামলায় দলটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রোববার ঢাকার পৃথক তিনটি আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

জানা গেছে, আজ ভোরে গাজীপুরের টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় বিমান বাহিনীর সাবেক প্রধান আলতাফ হোসেন চৌধুরীকে আটক করে র‍্যাব।

দুপুরে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা মডেল থানার উপপরিদর্শক আবু আনছার।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী তাকে কারাগারে রাখার আদেশ দেন।

এ সময় আসামির পক্ষে মাসুদ আহমেদ তালুকদার, মোহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ তার জামিনের বিরোধিতা করে।

এর আগে শনিবার সন্ধ্যায় রাজধানীর বাড্ডায় বোনের বাসা থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে আটক করে ডিবি পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক আজ তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

আজ সন্ধ্যায় শাহজাহান ওমরকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পুলিশ পরিদর্শক সাইরুল ইসলাম তার ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাইফুল ইসলাম তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে রাজধানীর নিউমার্কেট এলাকায় বাস পোড়ানোর ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমরের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রশিদুল আলম তাকে ৪ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

এ ঘটনায় বাসের চালক বাদী হয়ে মামলা করেন। এ মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে ব্যারিস্টার শাহজাহান ওমরকে আটক করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানার গাউছিয়া মার্কেটের যাত্রী ছাউনীর সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে বাসটির প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়। সূ/সমক,,

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

jmit_1603
© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION