শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
শিবচর নন্দ কুমার মডেল ইনস্টিটিউশনের সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিনের চাকরি পুনর্বহালের দাবিতে শিবচরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ৫ দফা দাবীতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয় ঘেরাও করেছেন শিক্ষার্থীরা সম্প্রতি কোটা বিরোধীআন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে , আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| ছাত্র-জনতার আন্দোলনে আহতদের সুচিকিৎসার প্রয়োজনে এবং আহত-নিহতদের তথ্য পাঠাতে হটলাইন নম্বর চালু করা হয়েছে। ফলের দোকানি ফরিদ শেখকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।  সম্প্রতি বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে শহীদদের স্বরণে ও আহতদের দ্রুত আরোগ্য কামনা উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান| গণমাধ্যমকে কাজ করতে হবে দল-নিরপেক্ষভাবে: অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম ঢাকার লালবাগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৯১ জনের বিরুদ্ধে মামলা শিবচরে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন। শিবচরে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন ।

৯ নভেম্বর থেকে ১৮তম বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর আবেদন শুরু, চলবে ৩০ নভেম্বর পর্যন্ত।

  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩, ৩.৫৭ পিএম
  • ১২৪ Time View

বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগে  ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ নিবন্ধন পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৯ নভেম্বর থেকে, যা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রদত্ত ফরমে আবেদন করতে হবে। নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তির ৪নং অনুচ্ছেদে উল্লিখিত পদ্ধতিতে আবেদনপত্র অনলাইনে পূরণপূর্বক দাখিল করতে হবে।

আজ শনিবার এনটিআরসিএ’র সদস্য (যুগ্ম সচিব) পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন ড. মো. আব্দুল মান্নান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন প্রার্থী স্কুল বা স্কুল-২ এবং কলেজ উভয় পর্যায়েই আবেদন করতে পারবেন। এ নিবন্ধন পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হবে। প্রথমে প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ পরীক্ষায় মোট নম্বর হবে ১০০, এর মধ্যে বাংলা-২৫, ইংরেজি-২৫, সাধারণ গণিত–২৫ ও সাধারণ জ্ঞান–২৫।

নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ, অনলাইনে আবেদনপত্র পূরণ ও ফি জমা প্রদান শুরু হবে আগামী ৯ নভেম্বর সকাল নয়টায়। আবেদনপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

৩০ নভেম্বর রাত ১২টার মধ্যে শুধু ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে (অর্থাৎ ৩ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত) এসএমএস-এর মাধ্যমে (বিজ্ঞপ্তির ৫নং অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে বিষয়ভিত্তিক ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শেষ ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

এতে আরও বলা হয়, শিক্ষাগত যোগ্যতায় সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সমগ্র শিক্ষাজীবনে একটির বেশি তৃতীয় বিভাগ-শ্রেণি-সমমান গ্রহণযোগ্য হবে না। সূ/সমক,,

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

jmit_1603
© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION